Call for Support: 09648500500

Product Delivery & Return Policy

একজন ড্রপ-শিপার হিসাবে আপনাকে নিজের মত করে আপনার ষ্টোরের জন্য (নিজ নিজ ষ্টোরেরে জন্য) প্রোডাক্ট Delivery & Return করার জন্য একটি পলিসি সেট করে নিতে হবে এবং তা প্রতিটি কাস্টমারকে অর্ডারের আগেই জানিয়ে দিতে হবে যাতে প্রতিটি কাস্টমার আগে থেকেই বিষয়গুলো সম্পর্কে অবগত হন। মনে রাখবেন শুধু অর্ডার নেয়ার মধ্যেই সীমাবদ্ধ না থেকে কাস্টমারের সাথে ট্রান্সপারেন্টভাবে তথ্য শেয়ার করার ব্যাপারে অবশ্যই সচেতন থাকবেন।

DropShop Delivery and Return Policy

প্রোডাক্ট ডেলিভারিঃ

ড্রপ-শপের সকল পার্সেল ক্লোজড বক্স ডেলিভারি হবে অর্থাৎ ডেলিভারির সময় আগে পেমেন্ট করে পার্সেল রিসিভ করতে হবে এবং ডেলিভারির সময় প্রোডাক্ট চেক করে দেখে পছন্দ হলে নেবে পছন্দ না হলে রিটার্ন করার বা ডেলিভারি নেয়ার কোন সুযোগ নেই। ডেলিভারি কোম্পানির কাজ শুধু ডেলিভারি করা, প্রায় সকল টেক বা গ্যাজেট প্রোডাক্ট এর ক্ষেত্রে বিশেষত যেসকল প্রোডাক্ট ব্যাটারি অপারেটেড তা প্রথমে ৩/৬ ঘণ্টা চার্জ দিয়ে যথাযথ নিয়মে টেস্ট করতে হয় কিন্তু ডিভাইস চার্জ করার জন্য কুরিয়ার এজেন্ট নিশ্চয়ই অন্তত ২/৩ ঘণ্টা অপেক্ষা করবেনা এছাড়াও ইনস্ট্যান্ট রিটার্নের কোন অপশন কাস্টমারকে অফার করবেন না। মনে রাখবেন আপনারা কাস্টমারের কাছে প্রোডাক্ট সেল করছেন, ট্রায়াল দেয়ার জন্য পাঠাচ্ছেন না। অনেকেই বলতে পারে ৩০ মিনিট চার্জে দিয়ে টেস্ট করে নেবে এটিও সম্ভব হবে না কেননা চার্জ দেয়ার পরে তা মোবাইলের সাথে কনফিগার করতে হবে এর জন্যও আলাদা সময় এবং এক্সপারটিজ প্রয়োজন হতে পারে যা একজন কুরিয়ার ম্যান সেই সাপোর্ট দেবে না, সেই সাপোর্ট দেবেন সেলার হিসাবে আপনি। আপনি কাস্টোমারকে আগেই জানিয়ে দেবেন কোন সমস্যা হলে জেন আপনার সাথে সরাসরি যোগাযোগ করেন।

প্রোডাক্ট ডেলিভারি পাবার পর বাসায় নিয়ে অবশ্যই ফুল আনবক্সিং ভিডিও করতে হবে। প্যাকেজে কোন কিছু মিসিং বা ভুল প্রোডাক্ট ডেলিভারি হলে এই ভিডিও প্রুফ হিসাবে আমাদের পাঠাতে হবে এবং ইনভেস্টিগেট করে যথাযথ ব্যাবস্থা নেয়া হবে। আমাদের দিক থেকে ভুল প্রোডাক্ট ডেলিভারি হলে আমরা নিজ খরচে রিপ্লেস করে দেবো।


রিটার্ন পলিসিঃ

যে সকল প্রোডাক্টের ওয়ারেন্টি থাকে যেমন ৩ মাস, ৬ মাস, ১ বছর ইত্যাদি সেগুলিসহ সকল প্রোডাক্ট ইনভয়েস ডেট থেকে ৭ দিনের মধ্যে প্রোডাক্টের কোন ফল্ট প্রমাণিত হলে তা আমাদের কাছে সুন্দরবন কুরিয়ার বা পাঠাও বা রেডেএক্স বা ই-কুরিয়ার বা স্টিডফাস্ট বা অন্য যেকোনো কুরিয়ার যা অফিস ডেলিভারি করে এমন কুরিয়ার দিয়ে নিচের ঠিকানায় কুরিয়ার করতে বলবেন (SA Paribohon এ পাঠাবেন না এদের অফিস ডেলিভারি সার্ভিস নেই তাই এদের ব্রাঞ্চে গিয়ে প্রোডাক্ট কালেক্ট করতে অতিরিক্ত ৩-৭ দিন সময় লেগে যেতে পারে যার ফলে আপনার কাস্টমারকে সমাধান দিতেও সময় বেশী লাগবে) –

নোটঃ প্রোডাক্ট পাঠানোর আগে অবশ্যই ডেলিভারির সময় সাথে যা যা পেয়েছে সব কিছু এবং সুন্দর করে বক্স করে র‍্যাপিং করে পাঠাতে হবে। প্রোডাক্টের বক্সে টেপ লাগানো যাবে না। বক্স না থাকলে প্রয়োজনে পত্রিকার কাগজ দিয়ে তার উপড়ে টেপ লাগিয়ে কুরিয়ারে পাঠাতে হবে। ভালভাবে প্যাকিং না করলে প্রোডাক্ট বা বক্স নষ্ট হলে বা রিসেলেবল কন্ডিশনে না থাকলে রিটার্ন রিকোয়েস্ট একসেপ্ট করা হবেনা।

যে সকল ক্ষেত্রে প্রোডাক্ট রিটার্ন, এক্সচেঞ্জ, ওয়ারেন্টি এবং রিফান্ড প্রযোজ্য হবে না তার লিস্ট নিচে দেয়া হলো-

  • প্রোডাক্ট এ কোন প্রকার বার্ন বা ফিজিক্যাল ড্যামেজ হয়ে থাকলে ওয়ারেন্টি পাবেন না।
  • যদি প্রোডাক্ট এর ইন্ট্যাক্ট এর সিল বা স্টিকার তুলে ফেলা হয় সেক্ষেত্রে ওয়ারেন্টি পলিসি অনুযায়ী ওয়ারেন্টি। যেমন- প্রোডাক্ট এর ১ বছরের ওয়ারেন্টি থাকলে এর মধ্যে কোন সমস্যা থাকলে সেটি আফটার সেলস সার্ভিস ওয়ারেন্টি  পাবেন কিন্তু রিটার্ন বা এক্সচেঞ্জ বা পছন্দ হয়নি এমন কোন কারনে রিটার্ন বা রিফান্ড বা এক্সচেঞ্জ প্রযোজ্য হবে না।
  • প্রোডাক্টে এর গায়ে কোন স্ক্র্যাচ বা দাগ বা আঠা বা রিসেলেবল কন্ডিশনে না থাকলে ওয়ারেন্টি পাবে না
  • প্রোডাক্ট এর সাথে যেকোনো ধরনের এক্সেসরিস বা চার্জার বা এডাপ্টার এর কোন ওয়ারেন্টি পাবেন না
  • যেকোনো গিফট আইটেম বা পুরষ্কার যা বিনামূল্যে দেয়া হয়েছে তার কোন প্রকার ওয়ারেন্টি পাবেন না
  • থার্ড পার্টি যেকোনো হার্ডওয়্যার বা ডিভাইস বা অ্যাপ বা সফটওয়্যার এর সাথে কম্প্যাটিবিলিটি ইস্যু যা প্রোডাক্ট এর ডিফল্ট ফিচার নয় এমন ক্ষেত্রে প্রোডাক্ট যদি স্ট্যান্ডার্ড অন্য ডিভাইসে কাজ করে কিন্তু স্পেসিফিক কোন একটি ডিভাইসে কাজ না করলে এমন ক্ষেত্রে প্রোডাক্ট রিটার্ন বা এক্সচেঞ্জ সুবিধা পাবেন না।

আমাদের কাছে কুরিয়ার করার ঠিকানাঃ
DropShop, 2nd Floor, Lift-2, House# 307, Elephant Road (Pubali Bank Building), Dhaka-1205
Contact person: Mr. Sajal
Mobile Number: 01329-669775 (অবশ্যই এই মোবাইল নাম্বার দেবেন ভুলেও হেল্প লাইন নাম্বার দেবেন না)


প্রোডাক্ট রিটার্ন করার পূর্বে অবশ্যই প্রোডাক্ট, কাস্টমার এবং অন্যান্য প্রয়োজনীয় তথ্য এই গুগল ফর্মে সাবমিট করুন @ https://forms.gle/zqa8JHcYWLg1UP4Q9 

এরপর আমাদের টিম থেকে ২৪ ঘণ্টার মধ্যে আপনার রিটার্ন ইস্যুটির তথ্য মিলিয়ে দেখবো যে আসলেই সেই কাস্টমারের তথ্য এবং তার অর্ডার করা প্রোডাক্ট মিলে কিনা। তথ্য মিললে এরপর ওভারফোনে সেই ইস্যুটি শলভ করে দেয়ার চেষ্টা করা হবে। ইনিশিয়াল সাপোর্টে শলভ না হলে, এরপর আমরা প্রোডাক্টটি রিটার্ন করার জন্য একটি এপ্রভাল কোড দেবো এবং প্রোডাক্ট রিটার্ন করার ক্ষেত্রে অবশ্যই সেই কোড প্রোডাক্ট এর ভিতরে কাগজে বা প্যাকিং এর বাইরে কলম দিয়ে বা মার্কার দিয়ে স্পষ্ট করে লিখে দেবেন যাতে আমরা দ্রুত আইডেন্টিফাই করতে পারি এবং আপনাদের রিটার্ন ইস্যু দ্রুত শলভ হয়।

স্টেপ ১ঃ প্রোডাক্ট আমাদের কাছে পাঠানোর পরে অবশ্যই বুকিং এর স্লিপ কাস্টমার থেকে নিয়ে আমাদের WhatsApp করবেন 01329-669775.

স্টেপ ২ঃ প্রোডাক্ট আমাদের কাছে আসার পরে চেক করা হবে এবং কাস্টমারের অভিযোগ সত্য প্রমাণিত হলে কাস্টমারকে প্রোডাক্ট রিপেয়ার, চেঞ্জ করে দেয়া বা প্রয়োজনীয় পদক্ষেপ নিয়ে ইস্যুটি শলভ করে দেয়া হবে।

স্টেপ ৩ঃ আমাদের টেস্টে প্রোডাক্টের কোন ফল্ট না থাকলে কাস্টমারের থেকে বা ড্রপ-শিপারের থেকে কুরিয়ার ফী পাবার পর সেই সেম প্রোডাক্ট আবার কাস্টমারের ঠিকানায় কুরিয়ার করা হবে। প্রয়োজনে ইস্যু সল্ভিং ভিডিও শেয়ার করা হবে।

স্টেপ ৪ঃ প্রোডাক্টে ফল্ট পাওয়া গেলে,  ইস্যু রিপেয়ার বা প্রয়োজনীয় ফিক্স করে বা রিপ্লেস করে আমাদের নিজেদের খরচে কাস্টমারের ঠিকানায় কুরিয়ার করে দেয়া হবে।

কুরিয়ার ফী কে বিয়ার করবে?
ইনভয়েস ডেট থেকে যদি প্রোডাক্টের ফল্ট ৭ দিনের মধ্যে হলে কুরিয়ার ফী আমাদের কাছে পাঠানোর খরচ আপনি/কাস্টমার বিয়ার করবে এবং রিপ্লেস করে সেটি আমাদের খরচ দিয়ে কাস্টমার বা ড্রপশিপারের কাছে আমরা পাঠিয়ে দেবো কিন্তু যদি ওয়ারেন্টি ইস্যু ৭ দিনের পরে হয় অর্থাৎ উদাহরণ হিসাবে যদি ৬ মাসের ওয়ারেন্টির কোন প্রোডাক্ট ২ মাস পরে ওয়ারেন্টি সাপোর্ট প্রয়োজন হয় সেক্ষেত্রে আপ+ ডাউন কুরিয়ার ফী কাস্টমারকে দিতে হবে অথবা চাইলে আমাদের ব্রাঞ্চে গিয়ে প্রোডাক্ট দিয়ে আসতে হবে এবং ইস্যু শলভ হলে আবার গিয়ে নিয়ে আসতে হবে। তাই প্রোডাক্ট রিটার্ন করার আগে অবশ্যই কাস্টমারকে সম্ভাব্য সব দিক থেকে প্রপারলি টেস্ট করে কনফার্ম হতে বলবেন।

ডেলিভারি এবং রিটার্নের জন্য কতদিন সময় লাগতে পারে?

আমাদের দিক থেকে প্রতিটি অর্ডার প্রসেস করার জন্য আমরা ৭২ ঘণ্টা পর্যন্ত সময় নিয়ে থাকি তবে চেষ্টা করি যতদ্রুত সম্ভব কুরিয়ারে হ্যান্ডওভার করতে। সাধারণত ঢাকার ভিতরের ডেলিভারি কুরিয়ারে হ্যান্ডওভার করার ১-৩ দিনের মধ্যে ডেলিভারি হয়। ঢাকার বাইরের ডেলিভারির ক্ষেত্রে ২-৫ দিনে ডেলিভারি হয়ে থাকে।

রিটার্নের ক্ষেত্রে প্রোডাক্ট আমাদের কাছে আসার পরে সেটি চেক করে ইস্যু ফাইন্ডআউট করা থেকে শুরু করে প্রপার সল্যুশন দেয়ার জন্য ৫-১৫ দিন সময় লাগতে পারে। এর পরে কুরিয়ারে হ্যান্ডওভার করা হবে। তাই অবশ্যই আপনার কাস্টমার থেকে পর্যাপ্ত সময় নিয়ে নেবেন এবং ওভার-কমিটমেন্ট করবেন না।


অর্ডার কনফার্ম করার পূর্বেই, আপনার প্রতিটি কাস্টোমারকে আপনার শপে অর্ডার করার জন্য টার্মস এবং কন্ডিশনগুলি অবশ্যই জানাবেন বা ইনবক্সে পাঠাবেন। শিওর হয়েই শুধুমাত্র অর্ডার কনফার্ম করবেন। রিটার্ন রেট বেশী হলে আপনার একাউন্ট ১৫ দিনের জন্য সাসপেন্ড করে দেয়া হবে যা আপনার জন্যই বেশী সমস্যা তৈরি হবে, তাই আমরা চাই আপনারা নিজেদের দিক থেকে আগে থেকেই রিটার্ন রেট কমাতে উপড়ের মত করে নিজের ষ্টোরের ডেলিভারি এবং রিটার্ন পলিসি সেট করে নেবেন।

Happy Drop Shipping- ধন্যবাদ সবাইকে ❤️